উত্তরার প্রভাবশালী বি.এন.পি নেতা মোস্তফা মেম্বার পশ্চিম থানায় গ্রেফতার

0
334

মাহফুজুল আলম খোকনঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে উত্তরায় বিএনপির প্রভাবশালী দুই নেতা মোস্তফা কামাল হৃদয় ও হাজী মো. মোস্তফা জামান নামের দুজনকে গ্রেফতার করেছে উত্তরা পুলিশ। চলতি সপ্তাহে ৫ দিনের ব্যবধানে প্রভাবশালী এই দুই নেতাকে গ্রেফতার করা হয়।

নির্ভর যোগ্য সুত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার উত্তরা পশ্চিম থানা সেচ্ছা সেবক দলের সভাপতি মো.মোস্তফা কামাল হৃদয়কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার মোস্তফা কামাল উত্তরা ৫১ নং ওয়ার্ডে বিএনপি থেকে কাউন্সিলর প্রার্থী ছিলেন। অন্য দিকে গত শনিবার গভির রাতে উত্তরা ১৩ নং সেক্টরের ৮ নং সড়কের একটি বাড়ি থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম-সাধারন সম্পাদক হাজ্বী মো. মোস্তফা জামান ওরফে মোস্তফা মেম্বারকে চলতি মাসে দায়ের করা একটি বিষফোরক মামলায় গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতার মোস্তফা জামানকে রবিবার সকালে ১৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরন করলে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করে জিজ্ঞাসা বাদের জন্য থানায় পাঠান। ১ দিনের রিমান্ড শেষে হাজ্বী মোস্তফা জামানকে মঙ্গলবার পুনরায় আদালতে প্রেরন করা হবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারি কর্মকর্তা পশ্চিম থানা পুলিশের উপ-পরিদর্শক এসআই শাহ-ফরিদ।

চলতি মাসেই হাজ্বী মোস্তফার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় ৯ টি মামলা সহ এই থানায় তার বিরুদ্ধে মোট ১৭ টি রাজনৈতিক মামলা রয়েছে বলে জানা গেছে। এছাড়াও মোস্তফা মেম্বারের বিরুদ্ধে উত্তরা জোনের ৬ থানায় প্রায় ৩৮ টি রাজনৈতিক মামলা রয়েছে বলে জানিয়েছেন নির্ভরযোগ্য একটি সুত্র।

গত বিএনপি জোট সরকার আমলে হাজ্বী মোস্তফা জামান হরিরামপুর ইউপির ৬ নং ওয়ার্ডের মেম্বার ছিলেন। প্রভাবশালী এই নেতার গ্রেফতারে নির্বাচন পূর্ববর্তী আন্দোলনে উত্তরা বিএনপিকে ব্যাপক ব্যাক পেতে হবে বলে মনে করছেন দলীয় নেতা কর্মীরা। অন্য দিকে বিএনপির প্রত্যেক নেতাদের বাড়িতে পুলিশের অভিযান অব্যহত থাকায় গাঁ‘ঢাকা দিয়েছেন নেতা কর্মীরা। এমন পরিস্থিতির মধ্যেও উত্তরায় বিএনপির ঝটিকা মিছিলের খবর পাওয়া গেছে,তবে এর কোন প্রমান না থাকায় বিষয়টি গুজব বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here