ঢাকায় রং মেশানো ৬ মণ গরুর মাংস জব্দ করেছে র‌্যাব, আটক ৩

0
97

নিজস্ব প্রতিবেদক :: রাজধানীর নিউ মার্কেট কাঁচাবাজারে রং মেশানো ৬ মণ গরুর মাংস জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।এ সময় তিনজনকে আটক করা হয়। এ ছাড়া দু’টি দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।গরুর মাংসে ক্ষতিকর রং মেশানো ও বিক্রির বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম যুগান্তরকে বলেন, জব্দকৃত মাংসগুলো দীর্ঘদিন আগে ফ্রিজে মজুদ রাখায় ফ্যাকাসে হয়ে গেছে। এখন ক্ষতিকর রং মিশিয়ে টাটকা দেখানোর চেষ্টা করছে অসাধু ব্যবসায়ীরা। যা মানব স্বাস্থ্যের জন্য ভয়াবহ ক্ষতির কারণ।

তিনি বলেন, অভিযানের সময় দেখা যায়- মাংসের দোকানের জারে রং মিশ্রিত পানি। ফ্রিজ থেকে মাংস বের করে তাতে রং মিশিয়ে রক্ত বর্ণে পরিণত করা হচ্ছে। ক্রেতারা এসব বাসি মাংস টাটকা ভেবে কিনে প্রতারিত হচ্ছেন।

এ ছাড়া ভারত থেকে আমদানি করা মহিষের মাংস টুকরো করে গরুর মাংস বলেও বিক্রি করছে তারা। এ ঘটনায় ছয় মণ মাংস জব্দ ও দু’টি দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here