মজুরির টাকা দিতে না পেরে টেলিভিশন দিলেন কৃষক!

0
130

বগুড়া প্রতিনিধি:: শ্রমিকদের মজুরি না দিতে পেরে ঘরে থাকা টেলিভিশন দিয়ে শ্রমিকের পাওনা পরিশোধ করলেন এক নারী কৃষক। শনিবার (২৫ মে) বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়ার দেবখণ্ড গ্রামে স্থানীয় তালোড়া হাটে ধান বিক্রির জন্য যান মরিয়ম বেগম নামের ওই নারী কৃষক। কিন্তু ধানের ন্যায্য মূল্য না পেয়ে ফিরে আসেন মরিয়ম। তাই ধানকাটার মজুরি পরিশোধ করতে বাধ্য হয়েই ঘরে থাকা টেলিভিশনটা শ্রমিকদের দিয়ে দেন মরিয়ম বেগম।

জানা গেছে, নিজের জমি না থাকায় বর্গা নিয়ে এক বিঘা জমিতে ধান চাষ করেছিলেন মরিয়ম বেগম। স্বামী ফজলুর রহমান বগুড়া শহরে কাঠমিস্ত্রির কাজ করেন। ধান পেকে গেছে, কিন্তু স্বামী বাড়িতে না থাকায় ৪০০০ টাকা মজুরি ঠিক করে শ্রমিকদের দিয়ে ধান কাটিয়ে নেন তিনি। ঘরে নগদ টাকা না থাকায় শ্রমিকদের বলেছিলেন, ধান বিক্রি করে তাদের মজুরির টাকা শোধ করবেন।

কিন্তু ধান বিক্রি করতে না পারায় শ্রমিকদের টাকা দিতে পারছিলেন ওই নারী কৃষক। শেষমেশ ঘরে থাকা টেলিভিশন দিয়ে শ্রমিকদের পাওনা পরিশোধ করেন ওই নারী।

মরিয়ম বেগম বলেন, ‘ঘরে টাকা ছিল না। বাড়িতে বিদ্যুৎ না থাকায় ব্যাটারি দিয়ে টিভি দেখা হতো। সেই টিভিটা মজুরি হিসেবে শ্রমিকদের দিয়ে দিয়েছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here