বগুড়ায় হামলা চালিয়ে আসামি ছিনতাই চেষ্টায় গ্রেফতার ২৪

0
157

বগুড়ায় প্রতিনিধি:: বগুড়ার ধুনটে পুলিশের ওপর হামলা চালিয়ে হত্যা মামলার আসামি ছিনতাই করেছে দুর্বৃত্তরা। এ হামলায় সিআইডি ও পুলিশের ৪ কর্মকর্তা আহত হন। বুধবার দিবাগত রাত ৩টায় ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের ভালুকাতলা গ্রামে এঘটনা ঘটে।

এঘটনায় ধুনট থানা পুলিশ অভিযান চালিয়ে নারীসহ ২৪ জনকে গ্রেফতার করেছে। থানা পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২ মার্চ ধুনট থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। ওই মামলার আসামিদের গ্রেফতার করতে গত বুধবার দিবাগত রাত ১টায় তদন্ত কর্মকর্তা ঢাকা মালিবাগের সিআইডি পুলিশের সিরিয়াস ক্রাইম স্কোয়াডের এসআই সেলিম রেজা সঙ্গীয় ফোর্স নিয়ে ধুনট থানা পুলিশের সহযোগিতায় এজাহার নামীয় ৩নং আসামি শাহীনকে (২৫) গ্রেফতার করে। পরে তাকে নিয়ে ওই মামলার ১নং আসামি পাশ্ববর্তী ভালুকাতলা গ্রামের আবুল হোসেনের ছেলে লিটনকে (৪৬) গ্রেফতার করতে যায় পুলিশ।

এসময় তার স্ত্রী শোভা বেগম ও ছেলে সবুজ মিয়া ‘ডাকাত’ ‘ডাকাত’ করে চিৎকার করে এবং পুলিশের সাথে ধস্তাধস্তি করতে থাকে। এমন সময় লিটনের শ্বশুর নজরুল ইসলাম ও ভাই হারেজ মিয়াসহ ৫০/৬০ জন লোক অতর্কিতভাবে পুলিশের ওপর হামলা চালিয়ে হত্যা মামলার আসামি লিটনকে ছিনিয়ে নেয়। তাদের হামলায় সিআইডি পুলিশের এসআই সেলিম রেজা, এএসআই শাহীন বাবুল, এএসআই রেজওয়ানুল হক ও ধুনট থানার এএসআই শাহজাহান আলী আহত হন। পরে সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে অবরুদ্ধ আহত পুলিশ কর্মকর্তাদের উদ্ধার করে।

আহত পুলিশ কর্মকর্তারা ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এঘটনায় সিআইডি পুলিশের এসআই সেলিম রেজা বাদী হয়ে এজাহার নামীয় ১২ জন এবং আজ্ঞাত ৫০/৬০ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেছেন।

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনতাই করার ঘটনায় ২৪ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে এবং অন্য আসামিদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here