ইসির মাহবুব বিএনপির সুরে কথা বলছেন

0
47

ষ্টাফ রিপোর্টারঃ- ঘরের খবর বাইরে প্রকাশ করে বিএনপির সুরে কথা বলছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ভিন্নমত থাকতেই পারে, তবে ঘরের খবর বাইরে প্রকাশ করে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বিএনপির সুরে কথা বলছেন।

সোমবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক ইস‌্যুতে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

গোপীবাগে সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে জনেতে চাইলে ওবায়দুল কাদের বলেন, বিএনপির প্রার্থী নিজেই প্রতিপক্ষের অফিসে হামলা করেছে। তিনি নিজেই প্রতিপক্ষের অফিসে লাথি মেরেছেন, ভিডিও ফুটেজে তা আছে।

সংঘর্ষ নির্বাচনকে বাধাগ্রস্থ করবে কি না এ ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন হওয়ার পথে বিক্ষিপ্ত সংঘর্ষ অন্তরায় হয়ে দাঁড়াবে না। ভিডিও ফুটেজ আছে। ফুটেজে যা কিছু আছে তাতে প্রমাণ হয় না যে আওয়ামী লীগের সমর্থকরা আগে হামলা করেছে।

ইসিকে আরো কঠোর হওয়ার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, ইসিকে ঘটনার সঠিক তদন্ত করে সত্য উদঘাটন করতে আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নেবার নির্দেশ দিতে হবে । নির্বাচনে উৎসব মুখর পরিবেশ অব্যাহত রাখতে নির্বাচন কমিশনকেই উদ্যোগ নিতে হবে। যারা নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন, তাদের বিরুদ্ধে কমিশনই ব্যবস্থা নিতে পারেন।

শেষ সময়ে আমরা কোন প্রার্থীকে আটক বা হয়রানি করতে নির্দেশ দিচ্ছি না বলেও জানান মন্ত্রী।

রোহিঙ্গা ইস্যুতে গাম্বিয়ার মামলায় আদালতের আদেশ নিয়ে কাদের বলেন, গাম্বিয়া মামলা করে সৎ সাহসের পরিচয় দিয়েছে। তবে হেগের আদালতের অন্তবর্তী আদেশ মিয়ানমার মানবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here