বিজয়ের দার প্রান্তে ৫২ তে ফরিদ ১ এ আফসার!

0
418

মাহফুজুল আলম খোকনঃ আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারনার শেষ সময়ে বিজয়ের দার প্রান্তে দাড়িয়ে আছেন,৫২ নং ওয়ার্ডের ফরিদ আহমেদ ও ১ নং ওয়ার্ডের আফসার উদ্দিন খান। সাধারন জরিপ মতে প্রচার প্রচারনা ও জনপ্রিয়তায় ভোটের আগ মুহুর্তে দুজই রয়েছেন বিজয়ের দার প্রান্তে। দুজনই বর্তমান কাউন্সিলর।

১ নং ওয়ার্ডের কাউন্সিলর আফসার উদ্দিন খান গত ৫ বছর ক্ষমতায় ছিলেন এবং ৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর উপ-নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হয়ে ক্ষমতায় আছেন মাত্র ১১ মাস। তবে এই দুজনার জনপ্রিয়তাও রয়েছে ব্যাপক।

নির্বাচনি প্রচারনায় ইতিমধ্যে উনারা তা প্রমানও করেছেন। ৫২ নং ওয়ার্ডে আওয়ামী‘লীগের একজন বিদ্রোহী প্রার্থী ও বিএনপির মনোনিত এক জন প্রার্থী থাকলেও ফরিদের জনপ্রিয়তার কাছে তা নিতান্তই তুচ্ছ বলে মনে করছেন সাধারন ভোটাররা। কারন হিসেবে রয়েছে বিএনপির দুর্বল প্রতিদন্দী যিনি মাঠেই আসেন নি আর অন্য দিকে আওয়ামী‘লীগের বিদ্রোহী প্রার্থী দলের সিদ্ধান্তের বাহিরে নির্বাচন করে রিতিমত কোনঠাসা হয়ে পরেছেন। এ দিকে সময়ের সত ব্যবহার করে ভোটারদের দারে দারে গিয়ে তাদের মন যোগাতে সক্ষম হয়েছেন ফরিদ। সেদিক থেকে বলাই যায় তিনি বিজয়ের দার প্রান্তে রয়েছেন,বাকি শুধু ভোট দেয়া আর ফলাফল শুনে বিজয় মাল্য ধারন করা।

অন্য দিকে ১ নং ওয়ার্ডের কাউন্সিলর হাজ্বী আফসার উদ্দিন খান, গত সিটি কর্পোরেশন নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়ে পাচ বছরে এই ওয়ার্ডের যে উন্নয়ন কাজ করেছেন তার প্রশংসা না করলেই নয়। নামে মাত্র মডেল টাউনকে প্রকৃত মডেল টাউনের রুপ দিয়েছেন তিনিই। বিশাল বিশাল প্রশস্ত সড়ক,রোড ডিভাইডার,বৃক্ষরোপন,উন্নত ফুটপাত,আধুনিক সুয়ারেজ লাইনসহ অসংখ্য উন্নয়ন কাজ করে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন তিনি। সেদিক থেকে উনার জনপ্রিয়তার সাথে তুলনা করলে এই ওয়ার্ডে বিএনপি মনোনিত কাউন্সিলর প্রার্থীর কোন নাম গন্ধই নেই,এলাকায় উনার তেমন কোন পরিচিতিও নেই বল্লেই চলে। আবার নির্বাচনের মাঠেও তাকে তেমন দেখা যায়নি। সেদিক থেকেও ৯০ ভাগ এগিয়ে রয়েছেন আফসার। প্রচারনার শেষ সময়ে তিনিও বিজয়ের দার প্রান্তে রয়েছেন বলেই বলা চলে। সর্ব সাধারনের জরিপ মতে ১ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও আগামী নির্বাচনে কাউন্সিলর প্রর্থী আফসার খান বিপুল ভোটে জয় লাভের সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের ১৮ তম দিনের প্রচার প্রচারনা শেষে ৫২ ও ১ নং ওয়ার্ডের বর্ডার লাইন আহালিয়া খেলার মাঠ প্রঙ্গনে দুজনই এক সাথে পথ সভা করেন, এসময় দুজনকেই হাস্যজ্জল দেখা যায়। দুই কাউন্সিলরকে এক সাথে পথ সভা করার আয়োজন করেন, উত্তরা বেঙ্গল টাইগার স্পোটিং ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক মো. রাইসুল ইসলাম লিটন, লিটন গত বছর ফেব্রুয়ারীতে উপ নির্বাচনে ৫২ থেকে কাউন্সিলর প্রার্থী হিসেবে নির্বাচন করে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here