দির্ঘদিন যাবত আর্তমানবতার সেবায় কাজ করছে যুবনেতা তৈবুর

0
566

মাহফুজুল আলম খোকন: দির্ঘদিন যাবত খেটে খাওয়া মানুষের জন্য আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছেন ৫৩ নং ওয়ার্ডের যুবনেতা মো.তৈবুর রহমান। এযাবৎ প্রায় হাজারেরও বেশী পরিবারকে খাদ্য সহায়তা করেছেন তিনি।

বিশ্ব জুড়ে মহামারি করোনার প্রকোপে গৃহবন্ধি হাজার কোটি মানুষ, সেই সাথে গত প্রায় ৪৫ দিন যাবত লকডাউন করা হয়েছে বাংলাদেশকেও। চলমান এই লকডাউনে খাদ্য কষ্টে পড়েছে খেটে খাওয়া সাধারন মানুষ। সর্বসাধারনের খাদ্যকষ্ট লাঘবে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী লকডাউনের প্রথম থেকেই নিজস্ব তহবিল থেকে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছেন ৫৩ নং ওয়ার্ডের যুবলীগ নেতা মো: তৈবুর রহমান।

ধারাবাহিক ভাবে এই ওয়ার্ডের  খেটে খাওয়া মানুষের ঘড়ে ঘড়ে পৌছে দিয়েছেন প্রায় হাজার প্যাকেট খাদ্যশস্য লকডাউনের মধ্যে পবিত্র মাহে রমজানের আগমন উপলক্ষে এখন তিনি বিতরন করছেন ইফতার সামগ্রী।

তার সাথে রঁয়েছেন ৫৩ নং ওয়ার্ড যুবলীগের নেতাকর্মী ছাত্র লীগের নেতা কর্মীরা। এই ইফতার সামর্গী কার্যক্রম চলবে ২০ রমযান অবধি।

গত এপ্রিল প্রথম ধাপে ৭শ পরিরারকে খাদ্য সহায়তা দিয়েছেন, পরে গত ২৩ এপ্রিল বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ধাপে ১৪শ পরিবারের মধ্যে  খাদ্য সহায়তা কার্যক্রম আরম্ভ করেন তিনি। চলমান এই কার্যক্রমে প্যাকেট প্রস্তুত থেকে বাড়ি বাড়ি গিয়ে বিতরন পর্যন্ত সহায়তা করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৫৩ নং ওয়ার্ডের যুবলীগ ছাত্র লীগের নেতা কর্মীরা।

পরে গত বৃহস্পতিবারথেকে তৃতীয় ধাপে এবার ইফতার সামগ্রী বিতরন কার্যক্রম শুরু করেছেন তিনি। এছাড়াও প্রতিটি পাড়া মহল্লার সড়কে ঘুড়ে ঘুড়ে মাইকিং করে সরকার নির্দেশিত স্বাস্হ্য বিধি বিষয়ে মানুষকে সচেত করন মুলক কার্যক্রমও চালিয়ে যাচ্ছেন তিনি। 

যুবনেতা তৈবুর রহমান,সাবেক হরিরামপুর ইউপির নং ওয়ার্ডের মেম্বার হাজ্বী মো. কফিল উদ্দীনের ছেলে ৫৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদ প্রার্থী। 

চলমান খাদ্য কর্মসুচির বিষয়ে যানতে চাইলে যুবনেতা তৈবুর রহমান প্রতিবেদককে বলেন, ভোগের নয় ত্যাগের রাজনীতি করি, আমার বাবাও তাই করে গেছেন,আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খাঁন নিখিল ভাই এরনির্দেশে নিজের অর্জিত অর্থ দিয়ে সাধারন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্ঠা করছি। যতক্ষন আমার সমর্থ আছে আমি মানুষের পাশে দাড়াবো ইনশা আল্লাহ, আপনা শুধু আমার জন্য দোয়া করবেন বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here