তুরাগে ভিন্নরকম পরিকল্পনা নিয়ে মধ্যবিত্তের সেবায় বিএনপি নেতা আনোয়ার ঢালী।

0
267

মাহফুজুল আলম খোকন: দেশজুড়ে চলমান করোনা পরিস্থিতিতে খেটে খাওয়া সাধারন মানুষের পাশে দাড়িছেন অনেকেই,নিন্ম আয়ের কমবেশী সকলেই কোননা কোন ভাবে সার্বিক সহায়তা পেয়েছেন। বিত্তবানরা দিচ্ছেন, নিন্ম আয়ের মানুষ পাচ্ছেন, কিন্তু প্রতিনিয়ত নানারকম কষ্টে পরা মধ্যবিত্ত পরিবার গুলো কারো কাছে চাইতেও পারছেন না আবার সইতেও পারছেন না।

এমন পরিস্থিতিতে নিজে থেকে অনুভব করে এমন বেশ কিছু পরিবারকে সহায়তা করছেন বিএনপি নেতা হাজ্বী মো. আনোয়ার ঢালী। উনার ব্যবসা প্রতিষ্ঠান ইকরা ইলেকট্রনিক্সের একটি ভিজিটিং কার্ড এর মাধ্যমে প্রত্তেক পরিবার পাচ্ছেন চাহিদা মত খাদ্যসামগ্রী।

এমনি এক ভিন্নরকম আইডিয়ায় খাদ্য সহায়তা করছেন বিএনপি নেতা হাজ্বী মো. আনোয়ার ঢালী। বিশেষ একটি চিন্হ সম্বলিত কার্ডডি নির্ধারিত মুদি দোকানে জমা দিলেই পাচ্ছেন চাহিদামত খাদ্য সামগ্রী।

এতে করে মধ্যবিত্তরা লোকলজ্জা থেকেও বাচছেন, আবার প্রয়োজনিও পন্যও পাচ্ছেন। এভাবে তিনি প্রায় অর্ধশত পরিবারকে সহায়তা করেছেন বলে জানিয়েছন নির্ভর যোগ্য একাধিক সুত্র।

ঘটনার সত্যতার যাচাই করতে উনার নিকট গেলে তিনি প্রতিবেদকের সাথে সৌজন্য মুলক কথা বলে একটি ভিজিটিং কার্ড হাতে দিয়ে উনার নির্ধারিত দোকান থেকে প্রয়োজনিও বাজার নিতে বলে চলে যান। দোকানে গিয়ে কার্ড দেখাতেই ঘটনার সত্যতা মিলেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সহায়তা প্রাপ্ত এক ব্যক্তি জানান, লজ্জায় কারোর কাছে চাইতেও পারছিনা, আবার খাবারের কষ্ট সইতেও পারছিলাম না,আল্লাহর অশেষ কৃপায় আনোয়ার ভাই নিজে থেকেই এসে আমাকে কার্ডটা দিয়ে একটা দোকানে যেতে বলেন, দোকানে কার্ড দেয়ার পর দোকানী বলেছেন স্যার কি কি লাগবে বলেন।

সত্যি বলতে এটা ভিজিটিং কার্ড নয় আমার কাছে ব্যাংকের ডেভিড কার্ড মনে হয়েছে। যা বাজার নিয়েছি তাতে আমাদের তিন জনের পরিবারের এই মাস চলে যাবে।

ভিন্নরকম পরিকল্পনায় মধ্যবিত্ত পরিবারের মাঝে সহায়তার বিষয়ে জানতে চাইলে তুরাগ থানা বিএনপির এই নেতা প্রতিবেদককে বলেন, আল্লাহ আমাকে দিয়েছে, আমি মানুষকে সহযোগিতা করছি। বিত্তবানরা দেয়, গরিবরা পায়, কিন্তু মধ্যবিত্তরা কারোর কাছে চাইতেও পারেনা, সইতেও পারেনা, আর সেই চিন্তা থেকেই আমার এই ক্ষুদ্র আয়োজন। যতক্ষন সম্ভব এটা চালিয়ে যাবো। আর যাইহোক নিজের কাছের মানুষদের মুখে কিছু সময়ের জন্য হলেও হাসি ফুটলে সেটাইবা কম কিসের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here