দেশে করোনায় আরও ৩৮ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৩৪৮০

0
56

ষ্টাফ রিপোর্টারঃ দেশে নাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫০২ জনে।

গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৪৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৭৮৬ জনে দাঁড়িয়েছে।

সোমবার (২২ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৭৮ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৭৫০ জন। এ সময়ে নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ২৮৭ জনের। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৫৫টি নমুনা। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ২৭ হাজার ৭১৯ জনের নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৩৩ জন পুরুষ, পাঁচজন নারী। ১৫ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রামের, রাজশাহী, খুলনায় ও  ময়মনসিংহে দুইজন করে, বরিশালে চারজন ও সিলেটে একজন রয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here