তুরাগে হাবিব হাসানের প্রচারনায় জনশ্রোত

0
67

মাহফুজুল আলম খোকনঃ আসন্ন ঢাকা ১৮ আসনের উপ-নির্বাচনকে কেন্দ্র করে সরগরম প্রচারনা চালাচ্ছেন প্রর্থীরা। শুন্য এই আসনে প্রায় শতাধীক প্রার্থী থাকলেও দলীয় মনোনয়নে প্রর্থীতা করছেন,আওয়ামী লীগ মনোনীত আলহাজ মোহাম্মদ হাবিব হাসান, বিএনপি মনোনীত এসএম জাহাঙ্গীর হোসেন, গণফ্রন্টের কাজী মো: শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের মো: ওমর ফারুক, জাতীয় পার্টির মো: নাসির উদ্দিন সরকার এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) সমর্থনে মো: মহিববুল্লাহ বাহার। তবে ক্ষমতাসিন দল আওয়ামী’লীগ ও বিএনপি ছাড়া প্রচারনার মাঠে বাকিদের তেমন দেখা যাচ্ছেনা।

গতকাল তুরাগের চন্ডালভোগ এলাকায় আওয়ামী’লীগ থেকে মনোনীত সংসদ সদস্য প্রার্থী নগর উত্তর আওয়ামী’লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক,আলহাজ মোহাম্মদ হাবিব হাসানের নির্বাচনি প্রচারনায় সমর্থকের জন শ্রোত দেখা গেছে। উত্তরা ১২নং সেক্টর খাল পাড় থেকে চন্ডালভোগ আওয়ামী’লীগ পার্টি অফিস পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তা জুড়ে কর্মী সমর্থকদের নৌকার শ্লোগান দিতে দেখাযায়। সাথে থাকা ব্যান্ড পার্টির বাজনার তালে তালে নৌকার শ্লোগানে মুখরিত হয় তুরাগের পরিবেশ। এছাড়াও প্রতিনিয়তই ১৮ আসনের প্রতিটি এলাকাতে কর্মী সমর্থকদের সাথে নিয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন বৃহত্তর উত্তরার প্রবীন আওয়ামী’লীগ নেতা হাবিব হাসান। গতকাল চন্ডালভোগের প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট আর সকলের নিকট দোয়া চেয়েছেন তিনি। এসময় এলাকাবাসির সমর্থনে জনশ্রোত আরও দীর্ঘ হতে থাকে। প্রচারনা শেষে উত্তরা ১২ নং সেক্টর খালপাড় জামে মসজিদে যোহরের নামাজ আদায় করেন তিনি। এলাকাবাসির উদ্যেশ্যে হাবিব হাসান বলেন,আমি নির্বাচিত হলে প্রথমে তুরাগ,উত্তরখান,দক্ষিনখান ও ডুমনির সকল রাস্তা ঘাটের উন্নয়ন আগে করবো। এছাড়াও আমার নির্বাচনী ইশতেহারে দেয়া সকল প্রতিশ্রুতি পূর্ণ করবো ইনশা আল্লাহ।

উল্লেখ্যঃ গত ১০ ই জুলাই বাংলাদেশ আওয়ামী’লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক স্বরাষ্ট্র ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে আসনটি সুন্য হয়। তিনি টানা ৩ বার এই আসন থেকে নির্বাচিত হয়ে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here